Amazon

কঠিন কোরোনা মহামারীর সময়ে নবদ্বীপ ব্লাড ব্যাংক এ রক্ত দান করল এ.বি.ভি.পি

নবদ্বীপ: বর্তমান সময়ে করোনা মহামারীর এই কঠিন পরিস্থিতিতে রাজ্যের সমস্ত ব্লাড ব্যাংক গুলিতে রক্তের তীব্র সংকট দেখা দিয়েছে। নবদ্বীপ জেলার ব্লাড ব্যাংকেও প্রবল রক্ত সংকট। এই প্রবল রক্ত সংকট মেটাতে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে রক্ত দান করে বিদ্যার্থী পরিষদের এর কর্যকর্তারা।

এইদিন সেখানে নবদ্বীপ নগর ইউনিট ও নবদ্বীপ বিদ্যাসাগর কলেজ ইউনিট এর বিদ্যার্থী পরিষদের কর্যকর্তারা রক্ত দান করেন।

এই করোনা পরিস্থিতিতে রাজ্যের সমস্ত ব্লাড ব্যাংক গুলিতে রক্তের খুব অভাব দেখা দিয়েছে। তাই সবার উচিত এই খারাপ সময়ে এগিয়ে আসা এবং ব্লাড ব্যাংক গুলিতে রক্তদান করে রক্ত সংকট দুর করা।

একফোঁটা রক্তের মাধ্যমে আপনি যদি একজন রোগীর জীবন বাঁচাতে পারেন তাহলে সেটা অবশ্যই অনেক পুণ্যের কাজ। তাছাড়া সমাজে আমরা সবাই মিলেই থাকি তাই একে অপরের বিপদে এগিয়ে এসে বিপদ দুর করাটাই আমাদের কর্তব্য। তাই একে অপরের বিপদে এগিয়ে আসতে হবে সংকটের মুহূর্তে।

সরকার যে লকডাউন ঘোষণা করেছে তার মান্যতা দিয়ে চলুন এবং যখনই ঘর থেকে বেরোবেন অবশ্যই মাস্ক ব্যাবহার করুন। করোনা ভাইরাস এর বিরুদ্ধে লড়াই করার এখন এটাই একমাত্র পথ। সোশ্যাল ডিসটেন্স মেনে কথা বার্তা বলুন, নূন্যতম ১ মিটার দূরত্ব সবসময় বজায় রাখুন।

আর যে সমস্ত লোকেরা খেতে পাচ্ছে না তাদের পাসে দাড়ানোর চেষ্ঠা করুন। এটাই দেশের এবং দেশের মানুষের প্রতি ভালোবাসা দেখানোর সঠিক সময়। দেশ এক কঠিন মহামারীর মধ্যে দিয়ে যাচ্ছে এই সময় সমস্ত রাজনীতি হিংসা ভুলে গিয়ে ভারত মায়ের সেবায় সবাই নিযুক্ত হন। সবাই সতর্ক থাকুন, কোনো গুজবে কান দেবেন না এবং বিভ্রান্তি ছড়াবেন না।

Post a Comment

0 Comments