Amazon

মাধ্যমিক এর ফলাফল কবে প্রকাশিত হতে পারে? জেনে নিন!



কলকাতা: করোনা মহামারীর এই কঠিন পরিস্থিতিতে সমগ্র রাজ্য জুড়ে দীর্ঘদিন যাবত চলছে লকডাউন। এই লকডাউন এর জন্যে সময়মতো মাধ্যমিকের ফলপ্রকাশ এর ক্ষেত্রেও বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। প্রত্যেক বছর মে মাসের প্রথম দিকের মধ্যেই মাধ্যমিকের রেজাল্ট ঘোষণা করা হয়।

 এই বছরও মধ্যশিক্ষা পর্ষদ প্রতিবারের মতো একই সময়ে ফলাফল প্রকাশ করার পরিকল্পনা নিয়েছিল। কিন্তু সব গোলমাল করে দিল এই মারণ ভাইরাস। দেশজুড়ে শুরু হয়ে গেলো লকডাউন। ফলে যাদের উত্তরপত্র মূল্যায়ন করা বাকি ছিল তাদের উত্তরপত্র গুলি পরীক্ষকের কাছে আটকে রইলো।

সূত্র থেকে জানা গিয়েছে যে মোট উত্তরপত্রের ৬০ শতাংশ জমা পড়েছে। কিন্তুু এখনও অনেক উত্তরপত্র শিক্ষকদের কাছে আটকে রয়েছে। শিক্ষা দপ্তরের সূত্র অনুযায়ী সেই উত্তরপত্র গুলি আনার জন্য পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

আশা করা যায় ৩ মে লকডাউন উঠে গেলে যত দ্রুত সম্ভব  মাধ্যমিক এর ফল প্রকাশিত হবে।
এই বিষয়ে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেন যে
"ফলাফল প্রকাশ নিয়ে আমাদের মধ্যে চিন্তা ভাবনা চলছে এবং যত দ্রুত সম্ভব আমরা এগুলি কার্যকর করবকরব"

এখন আশা করা যায় মে মাসের শেষের দিকে অথবা জুন এর শুরুর দিকে কড়া পরিষ্কার সঠিক হলে মাধ্যমিকের ফলাফল প্রকাশ হবে। উচ্চমাধ্যমিকের যে সমস্ত পরীক্ষাগুলি সম্পন্ন হয়নি সেগুলি জুন মাসে হবে বলে আপাতত জানে গিয়েছে।

সবাই বাড়িতে থাকুন সুস্থ থাকুন এবং সরকার দ্বারা প্রযোজ্য যে লকডাউন তা যথেষ্ট ভাবে মেনে চলুন। খুব প্রয়োজন এ বাড়ি থেকে বেরোতে হলে অবশ্যই মাস ব্যবহার করবেন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কথাবার্তা বলবেন। আমরা যদি সচেতন না হই তাহলে ইতালি এবং চীনের মতো অবস্থা হতে আমাদের দেশের খুব একটা দেরি হবে না। আমাদের দেশের জনঘনত্ব ইতালির থেকে অনেক বেশি তাই এই রোগ ছড়িয়ে পড়লে সেই সংক্রমণ আটকানো ভারতের পক্ষে খুব কঠিন বিষয়।

Post a Comment

0 Comments